5 Tell-Tale Signs Your Bathroom Needs a Makeover

Every apartment room at some point requires renovation for maintaining an aesthetic look as well providing a healthy environment. Your apartment’s bathroom is one of the rooms you use every day. And with passage of time, it may show signs of dilapidation. To keep your bathroom shiny and squeaky clean, it is important to upgrade it when the following signs pop up, take note:

Outdated tiles

You may have purchased your apartment decades ago, and the developer used pink tiles in your bathroom, whereas the rest of your apartment has no hint of that color. Using consistency in interior design is imperative for aesthetics. Choose design and color that match with the rest of your apartment decor. For instance, if your apartment has an overall sober tone, you can choose tiles of neutral tones such as grey, cream, beige etc. Make sure you buy from reputed brands to ensure the products are long lasting.

Poor lighting

Instead of changing that bulb that hasn’t been fixed for quite some time, why not make an upgrade and change the fixture too? Stylish fixtures can change the whole ambience of your bathroom and add a touch of luxury to your apartment.

Fix the faucets

A leaky faucet is not only annoying because it keeps your bathroom wet but it also wastes precious gallons of water. So hire a professional to fix the faucets. You can also invest in some fancy faucets to spruce up your bathroom. If you have the bucks, why not go for motion sensor water taps? They are pretty neat fixtures for your bathroom that are stylish as well as water conserving.

Amp up the storage space

If you have a small apartment and too many family members using one bathroom, chances are it is cluttered with toiletries of all kinds. To make space for your growing family, invest in some bathroom storage solution. You can have corner shelves or behind the mirror counters if you have small bathroom space. It will not only add up storage space but also give your bathroom a modern upgrade.

Remove that bathroom smell

Some apartments have bathrooms that are not properly ventilated, or too much moisture in the bathroom can grow molds and produce unpleasant odors. To keep your bathroom fresh smelling, make sure to keep bathroom window open for some time during the day. If your bathroom does not have a window, you can add an exhaust fan. Removing that smell can be an indicator that your bathroom needs an upgrade.

With the above tips and tricks, you can easily transform your obsolete bathroom into a new one, where you can relax and soak in the shower. You can also consult bti interior solutions for more smart tips on how to renovate bathroom.

*******************************************************************************************************

৫টি চিহ্ন যা দেখে আপনি বুঝবেন আপনার বাথরুমের পরিবর্তন প্রয়োজন

মোঃ মাসুদ খান

এপার্টমেন্টের প্রতিটি অংশে নান্দনিক সৌন্দর্য বজায় রাখা এবং স্বাস্থ্যকর পরিবেশ করতে কোন না কোন সময় সংস্কারের প্রয়োজন হয়। এর মধ্যে আপনার এপার্টমেন্টের বাথরুম এমন একটি অংশ যা আপনি প্রতিদিন ব্যবহার করেন। সময়ের সাথে সাথে এর মধ্যে ক্ষয় হওয়ার লক্ষণ দেখা দিতে পারে। যখন নিচের এই লক্ষণগুলো দেখা দেয় তখন আপনার বাথরুমটিকে ঝকঝকে পরিষ্কার রাখতে এটাকে পরিবর্তন করা গুরুত্বপূর্ণ।

পুরানো টাইলস

হয়ত আপনি এপার্টমেন্টটি এক দশক আগে কিনেছেন এবং নির্মাণকারী প্রতিষ্ঠান আপানার বাথরুমে গোলাপী রঙের টাইলস ব্যবহার করেছে যেখানে এপার্টমেন্টের অন্য কোথাও ঐ রঙ ব্যবহার করা হয়নি। অভ্যন্তরীণ সজ্জায় নান্দনিকতা বজায় রাখার জন্য সামঞ্জস্য রক্ষা করা আবশ্যক। এমন নকশা এবং রঙ পছন্দ করুন যার সাথে আপনার এপার্টমেন্টের বাকী অংশের সাথে মিল থাকে। উদাহরনস্বরূপ, যদি আপানার এপার্টমেন্টে সামগ্রিকভাবে হালকা রঙ ব্যবহার হয়ে থাকে তাহলে আপনি নিরপেক্ষ ধরনের রঙ যেমন ধূসর, ক্রিম বা বেইজ রঙের টাইলস পছন্দ করতে পারেন। পণ্যের দীর্ঘস্থায়িত্বতা নিশ্চিত করতে আপনি স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে ক্রয় করতে পারেন।

স্বল্প আলো

যে বাল্বটি বেশ কিছু সময় ধরে মেরামত করা হয় না সেটা বদলানোর পরিবর্তে কেন উন্নত করবেন না এবং পুরো সেটটি পরিবর্তন করবেন না? আড়ম্বরপূর্ণ একটি বাল্বের সেট আপনার বাথরুমের সম্পূর্ণ রূপ পরিবর্তন করতে পারে এবং আপনার এপার্টমেন্টেকে দিতে পারে বিলাসিতার ছোঁয়া।

ত্রুটিমুক্ত পানির কল

ছিদ্রযুক্ত কল শুধুমাত্র বিরক্তিকরই নয় বরং মূল্যবান পানিও অপচয় করে যা আপনার বাথরুমকে ভিজা রাখে। তাই ছিদ্র সারাতে একজন দক্ষ লোক ডাকুন। আপনার বাথরুমকে ফিটফাট করতে আপনি কিছু সৌখিন কল ক্রয় করতে পারেন। আপনার যদি টাকা থাকে তাহলে কেন সংবেদনশীল পানির কল কিনবেন না? আপনার গোসল খানার জন্য ঐগুলো খুবই সুন্দর একটি অংশ হতে পারে এবং পানির অপচয়ও রোধ করে।

সংরক্ষণের জায়গা বৃদ্ধি করু

আপনার এপার্টমেন্টটি যদি ছোট হয় এবং বেশি সংখ্যক পরিবারের সদস্য একটি বাথরুম ব্যবহার করে তাহলে সব ধরনের প্রসাধনী এর মধ্যে ছড়ানো ছিটানো থাকার সম্ভাবনাই বেশি। আপনার ক্রমবর্ধমান পরিবারের জন্য স্থান তৈরি করতে কিছু অর্থ খরচ করতে পারেন। আপনার বাথরুমের জায়গাটি যদি ছোট হয় তাহলে আপনি এর কর্নারে তাক বা আয়নার পেছনে কাউন্টার করতে পারেন। এটা শুধু জায়গাই বৃদ্ধি করবে না বরং আপনার বাথরুমকে দিবে একটি আধুনিক রূপ।

বাথরুমর দুঃগন্ধ দূর করুন

কিছু এপার্টমেন্টের বাথরুম আছে যেখানে আলো বাতাস যথাযথভাবে ঢুকতে পারে না অথবা বাথরুমে অত্যাধিক আদ্রতায় ছত্রাক জন্মাতে পারে এবং অপ্রীতিকর দুর্গন্ধ তৈরি করতে পারে। আপনার বাথরুমকে সজিব রাখতে দিনের বেলা কিছু সময় জানালা খোলা রাখা নিশ্চিত করুন। যদি আপনার বাথরুমের জানালা না থাকে তাহলে আপনি একটি এগজস্ট ফ্যান লাগাতে করতে পারেন। ঐ দুর্গন্ধ দূর করাই নির্দেশ করে যে আপানার বাথরুমের সংস্কার প্রয়োজন।

উপরে উল্লেখিত ধারনা এবং কৌশল গুলোর সাহায্যে আপনি সহজেই আপনার বিরক্তিকর বাথরুমটিকে নতুন করতে পারেন যা আপনি প্রয়োজনীয় কাজে ব্যবহার এবং ঝর্নায় ভিজতে পারেন। আরো শৈল্পিক ধারনার জন্য আপনি বিটিআই ইন্টেরিয়র সল্যুশন এর সাথে যোগাযোগ করতে পারেন।