What makes Bashundhara a desired location for your home?

bashu

 

When buying an apartment which is a lifelong dream for many, location is a primary factor that affects the buying decision for several reasons. Your location affects apartment price, quality of life, besides others and since location of your apartment can be difficult to change once bought it’s important to give it ample thought when apartment hunting.

Most people in Bangladesh prefer to live in the city which has some really good locations and Bashundhara is one such location which you may consider for your dream home.

Now, let’s take a look at what makes it the desired location for you to build your home.

Serene Environment

Living in Dhaka, you must crave for a home away from the hue and cry of the city life and Bashundhara offers you just that. As you come back to your home, you will already feel rejuvenated away from the traffic that thrives in the rest of the city. Come back to your apartment and bask in the serenity of your home in the tranquil area.

Heightened Security

When you buy an apartment you want it to ensure the security of your family and a home in Bashundhara takes care of that aspect too. There are plenty of security personnel strolling the roads day and night to ensure the safety of the residents. You can roam around the area and come back to your home knowing you and your loved ones are safe.

Connectivity

From Bashundhara you can easily commute to other areas when needed. The Kuril flyover makes your life easy to travel back and forth to different city parts without being stuck in long hours of traffic. You can comfortably drive to the sparkling life of Gulshan, Banani or travel to Uttara and Mirpur with no trouble at all. With Shahjalal International Airport just a short distance away you can also easily travel in and out of the country for business or vacation.

Endless Facilities

When you look for a home, your location dictates what kind of amenities and facilities are provided in the neighborhood, which can make your life easier and stress-free. Living in Bashundhara, there is plenty to do and see. There is Jamuna Future Park where you can waste hours shopping, watching latest blockbusters or enjoying rides with your kids. If there is any emergency medical situation, Apollo is right around your home’s corner to provide professional medical help. And if you are thinking of schooling your kids, you can enroll your kids in reputed English medium schools like Hurdco or Universities like North South University for your children’s better future.

Lavishness

Along with the serenity and abundance of facilities, Bashundhara is considered a prestigious location to own an apartment. Modern apartments with luxury features and amenities prevail throughout the area to give you a comfortable life. For instance, you can find luxury features like bathtub in bathroom, imported fittings and much more for a comfortable and aesthetic life. The apartment size in the area is also spacious ranging from 1500sqft to 2300+ sqft so you can enjoy your space comfortably.

Future development prospects

The Bashundhara neighborhood covers a vast area and there is a lot of future development prospects in terms of both residential and commercial projects, which is likely to hike up apartment price in the near future. With the city becoming overcrowded, people will look at different options and the Bashundhara 300 road leads to Purbachal, which is basically a land-mine waiting to be developed and provide housing for the citizens. This makes Bashundahara right now the right location for a smart investment choice to buy your apartment.

A lot of options to choose from

You can find the perfect abode for you in this location from a variety of options. There are ready flats as well as ongoing projects available in the area from developers like Navana Real Estate Ltd, Assurance, Building technology and ideas ltd. etc. To aid you in apartment hunting here is a list of ongoing and ready projects currently available in Bashundhara.

 

123456

 

The area is definitely rich and versatile and can provide you with apartments which are best suited for you. Also, in the long term the apartment price in the Bashundhara area may rise considering the future development prospects. Therefore buying an apartment in this area seems like a sound financial investment. But before you get overwhelmed with so many options, sit down and think about what you need out of your home and then choose wisely.

***************************************************************************************

বসুন্ধরা কেন আপনার বাড়ির জন্য কাঙ্খিত স্থান?

অনুবাদক: আসহাব-উল-ইসলাম শান্ত

সারা জীবনের স্বপ্ন একটি এপার্টমেন্ট কেনার স্থান একটি গুরুত্বপূর্ন বিষয় যা বিভিন্ন কারনে এই ক্রয়ের সিদ্ধান্তকে প্রভাবিত করে। এপার্টমেন্টের মূল্য, জীবন যাপনের মান এবং আরও অনেক কিছুকেই এপার্টমেন্টের অবস্থান প্রভাবিত করে। এছাড়া এপার্টমেন্টের স্থান পরিবর্তন করা খুবই জটিল তাই এপার্টমেন্ট খোজার সময় যথেষ্ট চিন্তা ভাবনা করা উচিত।

বাংলাদেশের অধিকাংশ মানুষ বসবাসের জন্য শহরকে বেছে নেয় যেখানে বসবাসের জন্য বেশ ভালো কিছু স্থান আছে এবং বসুন্ধরা তেমনই একটি স্থান যা আপনি আপনার স্বপ্নের বাড়ির জন্য বেছে নিতে পারেন।

চলুন দেখা যাক, কোন গুনাবলী বসুন্ধরাকে আপনার বাড়ি তৈরীর জন্য কাংখিত স্থানে পরিনত করেছে

নির্মল পরিবেশ:

ঢাকা শহরে বসবাস করে আপনি অবশ্যই হৈচৈ আর কোলাহল থেকে দুরে কোন বাড়ির জন্য প্রার্থনা করেন আর বসুন্ধরা আপনাকে ঠিক তাই প্রস্তাব করে।আপনি যখন বাড়ি ফিরে আসছেন, বাকি শহরের অদম্য ট্রাফিক জ্যাম থেকে আপনি এরই মধ্যে পুনর্যৌবন লাভ করেছেন।এপার্টমেন্টে ফিরে আসুন এবং শান্ত পরিবেশে উপভোগ করুন আপনার বাড়ির নির্মলতা।

বর্ধিত নিরাপত্তা:

আপনি যখনি এপার্টমেন্ট কিনবেন তখন আপনি আপনার ঘর এবং আপনার পরিবারের নিরাপত্তার ব্যাপারে নিশ্চিত হতে চা্ইবেন, বসুন্ধরা আপনার সেই বিষয়টিও দেখাশোনা করবে। আপনার নিরাপত্তা নিশ্চিত করার জন্য যথেষ্ট পরিমান নিরাপত্তা কর্মী দিন রাত টহল দেয়। আপনি ও আপনার প্রিয়জনের নিরাপত্তার নিশ্চিয়তা নিয়ে আপনি পুরো এলাকায় ঘুরে বেড়াতে পারেন ।

যোগাযোগ:

আপনার প্রয়োজনে খুব সহজেই আপনি বসুন্ধরা থেকে অন্য যেকোন এলাকায় যোগাযোগ করতে পারেন। ঘন্টার পর ঘন্টা ট্রাফিক জ্যামে আটকে না থেকে কুড়িল ফ্লাইওভারের কারনে আপনি খুব সহজেই শহরের অন্য অংশে সহজেই যাওয়া আশা করতে পারবেন। গুলশান বনানীর আনন্দদায়ক জীবনে ভ্রমন বা উত্তরা ও মিরপুরের যাত্রা হবে আরামদায়ক ও ঝামেলা বিহীন। শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর খুবই কাছে হওয়ায় ভ্রমন বা ব্যবসার কাজে দেশের বাইরে যাওয়া খুবই সহজ।

সুযোগ সুবিধা:

আপনি যখন কোন বাড়ির খোজ করেন, তখন স্থান নির্ধারন করে আপনি কি ধরনের সুযোগ সুবিধা ভোগ করবেন যা জীবনকে করবে ঝামেলা বিহীন। বসুন্ধরায় বসবাস করলে অনেক সুযোগ সুবিধা উপভোগ করার সুযোগ রয়েছে। সেখানে যমুনা ফিউচার পার্ক আছে যেখানে আপনি শপিং, নিত্যনতুন ব্লকবাস্টার সিনেমা ও বিভিন্ন রাইডে চড়ে সময় কাটাতে পারেন। জরুরী চিকিৎসার জন্য প্রফেশনাল সেবা দেওয়ার জন্য আছে অ্যাপোলো। আপনি যদি আপনার বাচ্চার শিক্ষার জন্য চিন্তিত থাকেন তাহলে যেমন আছে স্বনামধন্য ইংরেজী মাধ্যম স্কুল হুর্ডকো (Hurdco) বা আপনার শিশুর সুন্দর ভবিষ্যতের জন্য আছে নর্থ সাউথ ইউনিভার্সিটি।

বিলাসবহুল:

প্রশান্তি ও প্রাচুর্যতার পাশাপাশি নিজের একটি বাড়ি বানানোর জন্য বসুন্ধরাকে মর্যাদাকর স্থান হিসেবে বিবেচনা করা হয়। আপনার জীবন যাপনকে আরামদায়ক করার জন্য এই এলাকায় বিলাসবহুল ও মনোরম সুযোগ সুবিধাযুক্ত আধুনিক অ্যাপার্টমেন্ট আছে। আরামদায়ক ও নান্দনীক জীবন যাপনের জন্য আপনি বিলাসবহুল সুযোগ সুবিধা পাবেন যেমন, গোসলখানায় বাথটাব, আমদানীকৃত ফিটিংস এবং আরও অনেক কিছু। আপনি যাতে উপভোগ করতে পারেন তার জন্য এই এলাকার অ্যাপার্টমেন্টগুলো ১৫০০-২৩০০ স্কয়ার ফিট প্রশস্ত।

ভবিষ্যতে উন্নয়নের সুযোগ:

বসুন্ধরা বিশাল একটি এলাকাব্যাপী ছড়িয়ে আছে, এবং অনেকগুলো আবাসিক ও বানিজ্যিক উন্নয়নের কর্মকান্ড চলমান যা ভবিষ্যতে এপার্টমেন্ট এর মূল্যবৃদ্ধি সুযোগ তৈরী করবে।ঢাকা শহর ধীরে ধীরে জনবহুল হচ্ছে এবং বসুন্ধরার ৩০০ ফিট রাস্তা পূর্বাচলের সাথে সংযুক্ত যে এলাকাটি প্রকৃতপক্ষে আর একটি গুরুত্বপূর্ন এলাকা যা উন্নয়নের অপেক্ষায় আছে যা নাগরিকদের আবাসনের সুযোগ সুবিধা প্রদান করবে। যা বসুন্ধরাকে অ্যাপার্টমেন্ট ক্রয়ের বুদ্ধিদীপ্ত বিনিয়োগের সিদ্ধান্তের জন্য একটি সঠিক এলাকায় পরিনত করেছে।

বেছে নেওয়ার জন্য অনেক সুযোগ:

এখানে অনেকগুলো প্রজেক্টের মধ্যে থেকে আপনি আপনার জন্য মানানসই অ্যাপার্টন্টটি খুজে নিতে পারবেন। এখানে আছে নাভানা, অ্যাসুরেন্স ও বিল্ডিং টেকনোলজী এন্ড আইডিয়াস ইত্যাদি ডেভেলপার কম্পানীর প্রস্তুত অ্যাপার্টমেন্ট ও নির্মানীধীন প্রজেক্ট। আপনার খোজাকে সহজ করতে নীচে বসুন্ধরায় চলমান ও প্রস্তুত ‍প্রকল্পের তালিকা দেয়া হলো।

1011121314151617

 

এলাকাটি নি:সন্দেহে সম্ভাবনাময় ও বহুমখী এবং আপনার জন্য সবচাইতে মানানসই সেরা বাড়িটির ঠিকানা হতে পারে। ভবিষ্যতের উন্নয়ন কর্মকান্ড বিবেচনা করে বলা যায়, দীর্ঘ্য সময় ব্যাপী বসুন্ধরায় অ্যাপার্টমেন্টের মূল্য বাড়তে পারে।তাই এ জায়গায় ক্রয়কৃত বাড়িটি হতে পারে ভবিষ্যতের জন্য উপযুক্ত অর্থনৈতিক বিনিয়োগ। অনেক সিদ্ধান্তের ভীরে আপনার নিজের সিদ্ধান্ত হারিয়ে যাওয়ার আগেই ঠান্ডা মাথায় বসে ভেবে দেখুন আপনার কোনটি দরকার এবং তাই বেছে নিন।